ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

নির্বাচন নিয়ে নাটক দেখতে দেখতে মানুষ ক্লান্ত: রিজভী

প্রকাশ্যে দর-কষাকষি করে আসন ভাগাভাগির নির্বাচন নিয়ে নাটক-নাটিকা দেখতে দেখতে মানুষ ক্লান্ত হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার সন্ধ্যায় ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।


সরকারের সমালোচনা করে রিজভী বলেন, নির্বাচন করার জন্য দেশটাকে মগের মুল্লুক বানিয়ে ফেলা হয়েছে। বিএনপিসহ বিরোধী রাজনৈতিক নেতা-কর্মীদের জেলে পুরে জনগণকে জিম্মিদশায় রেখে ৭ জানুয়ারি রাষ্ট্রের প্রায় দুই হাজার কোটি টাকার ‘শ্রাদ্ধ অনুষ্ঠান’-এর পাঁয়তারা চলছে।


ভার্চ্যুয়াল এই সংবাদ সম্মেলনের মাধ্যমে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দ ও প্রার্থীদের প্রচার শুরুর দিনে সোমবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ পণ্ড হওয়ার পর এ নিয়ে চতুর্থ দফায় হরতাল ডাকল বিএনপি। এর আগে তিন দফায় চার দিন হরতাল পালন করেছে দলটি। ২৮ অক্টোবরের পর থেকে এখন পর্যন্ত ১১ দফায় ২২ দিন অবরোধের কর্মসূচি দিয়েছে বিএনপি।


অনলাইন সংবাদ সম্মেলনে হরতাল সফল করার জন্য আহ্বান জানান বিএনপি নেতা রুহুল কবির রিজভী। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নির্দলীয়-নিরপেক্ষ সরকারের দাবি, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো এবং বিএনপি ও বিরোধী নেতা-কর্মীদের মুক্তির দাবিতে বিএনপিসহ সমমনা দলগুলোর চলমান আন্দোলনের ধারাবাহিকতায় বিএনপির পক্ষ থেকে ১৮ ডিসেম্বর সকাল ছয়টা থেকে সন্ধ্যা পর্যন্ত হরতাল ঘোষণা করা হয়েছে। এই হরতাল মানুষের পক্ষের, গণতন্ত্র, মতপ্রকাশের স্বাধীনতা ও নাগরিক স্বাধীনতার পক্ষের হরতাল।

ads

Our Facebook Page